বাবুর বাজারে দোকানে হাতুড়ি হামলা: ৩০ হাজার টাকা ক্ষতিপূরণ দিয়ে আপোষ

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: জকিগঞ্জের বাবুর বাজারে ব্যবসায়ী ইকবাল আহমদের দোকানে হাতুড়ি হামলার ঘটনায় ৩০ হাজার টাকা ক্ষতিপূরণ দিয়ে ঘটনাটি আপোষে মিমাংসা হয়েছে। বুধবার রাতে গঙ্গাজল গ্রামের মুরব্বিদের হস্তক্ষেপে এ আপোষ মিমাংসা হয়। বৃহস্পতিবার মামলার বাদী থানা পুলিশের কাছে আপোষনামা দিয়ে অভিযোগ প্রত্যাহার করেছেন। আপোষনামার একটি কপি এ প্রতিবেদকের হাতে সংরক্ষিত রয়েছে।

আপোষ বৈঠকে থাকা গঙ্গাজল গ্রামের সমাজসেবী আইনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, বাবুর বাজারে দিনদুপুরে গঙ্গাজল গ্রামের ইকবালের দোকানে হাতুড়ি দিয়ে হামলা, লুটপাট ও ভাঙচুরের ঘটনাটি ৩০ হাজার টাকা ক্ষতিপূরণ দিয়ে আসামী পক্ষের মুরব্বিরা আমাদের সাথে বৈঠক করে মিমাংসা করেছেন। এরপর মামলার বাদীকে দিয়ে জকিগঞ্জ থানা থেকে মামলার বাদী ইকবাল আহমদ মামলা প্রত্যাহার করেছেন। তিনি বলেন, এরআগেও ঘটনাটি নিয়ে আপোষ বৈঠক চলাকালে আসামী পক্ষের লোকজন জাল আপোষনামা দিয়ে পুলিশের কাছ থেকে আসামী ছাড়িয়ে নিয়ে এসে আপোষ প্রক্রিয়া থেকে সরে যায়। পরে মামলার বাদী জকিগঞ্জ থানা পুলিশের কাছে গিয়ে জাল আপোষনামা দিয়ে আসামী মুক্ত করা হয়েছে বলে অভিযোগ করে। এ অভিযোগের পর পুণঃরায় সেনাপতিরচক গ্রামের মুরব্বিরা গঙ্গাজল গ্রামে এসে ঘটনাটি আপোষে মিমাংসা করতে তৎপর হন। পরে গ্রামের মুরব্বিদের হস্তক্ষেপে ইকবাল আহমদকে ৩০ হাজার টাকা ক্ষতিপূরন দিয়ে সৃষ্ট ঘটনাটি আপোষে মিমাংসা হয়। ঘটনাটি নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রচার হওয়ায় উপযুক্ত মিমাংসা হয়েছে বলে তিনি গণমাধ্যমের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

মামলার বাদী ইকবাল আহমদ পুলিশ ও সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, পুলিশ তাৎক্ষণিক একজন অভিযুক্তকে আটক করায় ও সাংবাদিকরা সংবাদ প্রকাশের কারণে তিনি স্থানীয় মুরব্বিদের মাধ্যমে ন্যায় বিচার পেয়েছেন।

প্রসঙ্গত গত সোমবার বাবুর বাজারে ব্যবসায়ী ইকবাল আহমদের দোকানে কথা কাটাকাটিকে কেন্দ্র করে সেনাপতিরচক গ্রামের মুহিবুর রহমান ময়নার ছেলে বদরুল আলম আফজলসহ আরো কয়েকজন যুবকের বিরুদ্ধে হাতুড়ি নিয়ে হামলা, লুটপাট ও ভাঙচুরের অভিযোগ উঠে। পরে বাবুর বাজার থেকে বদরুল আলম আফজল নামের যুবককে পুলিশ আটক করে। হামলায় ৩ জন আহত হন। আহতদের মধ্যে দুজনকে উন্নত চিকিৎসার জন্য সিলেটে পাঠানো হয়। এ ঘটনায় সোমবার রাতে ইকবাল আহমদ জকিগঞ্জ থানায় আফজলসহ ৬ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। এ অভিযোগের পর বিষয়টি আপোষ প্রক্রিয়ায় থাকাকালে জাল আপোষনামা দিয়ে আসামী আফজল থানা থেকে ছাড়া পেয়ে যায়। এ নিয়ে ব্যাপক সমালোচনা শুরু হয়।

বাবুর বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক ওলিউর রহমান বলেন, ঘটনাটি নিয়ে প্রথম থেকে আমরা বাজার কমিটি আপোষের চেষ্ঠা করেছিলাম। থানা পুলিশের কাছে গিয়েছি। কিন্তু দুঃখজনক ব্যাপার হলো, বাজারের ঘটনাটি পরে আবার বাজার কমিটিকে ছাড়াই ৩০ হাজার টাকা দিয়ে মিমাংসা করা হয়। তিনি বলেন, বাজারে যেকোন ঘটনা ঘটলে আমরা ব্যবসায়ীদের স্বার্থেই কাজ করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর